1. bddhaka2009bd@gmail.com : FARUQUE HOSSAIN : FARUQUE HOSSAIN
  2. bddhakanews24.com@gmail.com : admi2017 :
রবিবার, ২২ মে ২০২২, ০১:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ডিজিটাল নিরাপত্তা আইন গণমাধ্যমের স্বাধীনতা খর্ব করার জন্য করা হয়নি, ডিজিটাল আইনে মামলা হলেই গ্রেফতার করা যাবে না : আইনমন্ত্রী রহনপুরে রেল কর্মকর্তার সাথে বৈঠক : ৭ জুনের পর ম্যাংগো স্পেশাল ট্রেন চালুর অনুরোধ চাষীদের চাঁপাইনবাবগঞ্জে আবারও সড়ক দূর্ঘটনায় এক ধান কাটা শ্রমিক নিহত : আহত ১২ গোমস্তাপুরে কৃষি প্রযুক্তি মেলা শুরু চাঁপাইনবাবগঞ্জে বাপসা’র ত্রি-বার্ষিক নির্বাচন : সভাপতি-শহিদুল – সম্পাদক-মুকুল বিজিবি কর্তৃক চৌকা সীমান্তে গাঁজা আটক প্রসংগে। বিজিবি কর্তৃক সোনামসজিদ সীমান্তে আসামীসহ ইয়াবা এবং চকপাড়া সীমান্তে ইয়াবা আটক প্রসংগে। কোভিড-১৯ মহামারির কারণে খাদ্য, বিদ্যুৎ, আর্থিক সংকট কাটিয়ে উঠতে সু-সমন্বিত প্রচেষ্টার আহ্বান : প্রধানমন্ত্রী তানোর উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষনা শিবগঞ্জে বজ্রপাতে নৌকাডুবির ২৪ ঘন্টা পর বাবা লাশ উদ্ধার :নিখোঁজ ছেলে

মোবাইল নাম্বার দিয়ে জেনে নিন আপনার বন্ধু কোথায় আছে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৪ মে, ২০২২
  • ২৮ বার পঠিত

খুবই দারুণ একটি বিষয় নিয়ে আজকে আমরা লিখতে বসেছি। অনেকদিন যাবতই ভাবছি আমাদের পাঠক ভাইদের সঙ্গে এই বিষয়টি শেয়ার করা যাক। বর্তমান যুগে কত কিছুই না আবিষ্কার হচ্ছে। তার ধারাবাহিকতায় আরও একটি নতুন জিনিস নিয়ে আমরা আজকে হাজির হলাম। এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় এবং প্রত্যেকেই চাইবে এই জিনিসটি ব্যবহার করতে। বহুদিন যাবৎ বহু কমেন্টের মাধ্যমে আমরা এই তথ্যটি জানার আগ্রহ জানতে পেরেছি।

বহু মানুষ আছেন যারা এই তথ্য জানতে চান এবং বাস্তবে এমন কিছু আছে কিনা সেটিই অনেকের প্রশ্ন আছে। আজকে আমরা আপনাদের জানাব শুধুমাত্র মোবাইল নাম্বার ব্যবহার করে আপনি কিভাবে আপনার বন্ধুর অবস্থান সম্পর্কে জানতে পারবেন। এখানে শুধু আপনার বন্ধুর অবস্থান নাএখানে মূলত একটি মোবাইল নাম্বার দিয়ে সেই মোবাইল নাম্বারের অবস্থান টি কে বোঝাচ্ছে।

আপনারা যারা খুব আগ্রহের সঙ্গে বিষয়টি জানতে চাচ্ছেন তারা মনোযোগ সহকারে আমাদের সম্পূর্ন পোস্ট পড়ুন। আপনারা খুব সহজেই জানতে পারবেন কিভাবে আপনি আপনার মোবাইলটি ট্র্যাক করতে পারবেন। আমরা যেহেতু একজন বন্ধুকে শনাক্তের কথা বলেছি সেহেতু আরো অনেক কারণ রয়েছে যেগুলো বলতে হবে। বেশিরভাগ ক্ষেত্রেই এই ডিভাইস একজন ব্যক্তি তার হারিয়ে যাওয়া ফোন খুঁজতে ব্যবহার করতে পারেন। অনেক সময় এই কাজটি তার ফোনটিকে ফিরিয়ে দিতে পারে তার কাছে। আরো বহু কারণ রয়েছে যার জন্য একজন ব্যক্তি আজকের আমাদের এই আলোচনার বিষয়টি খুবই পছন্দ করতে পারেন।

মোবাইল নম্বর দিয়ে ট্র্যাক করা

আপনি যদি শুধুমাত্র একটি মোবাইল নাম্বার দিয়ে কাউকে ট্র্যাক করতে চান তাহলে আমাদের দেখানো নিয়ম অনুযায়ী সেটা করতে পারবেন। তবে আপনাকে এর জন্য প্রয়োজন হবে একটি এন্ড্রয়েড স্মার্ট ফোন। যেহেতু আমরা আজকে একটি অ্যাপস এর কথা বলব এবং সেটি একটি এন্ড্রোয়েড অ্যাপস তাই অ্যান্ড্রয়েড স্মার্ট ফোন ছাড়া আপনি এই পদ্ধতি অবলম্বন করতে পারবেন না। আপনি আপনার মোবাইলে শুধুমাত্র একটি এন্ড্রয়েড স্মার্ট ফোন ব্যাবহার করলেই আপনার ফোনটি ট্র্যাক করতে পারবেন।

মনে করুন আপনার অতি জরুরী প্রয়োজন আপনার বন্ধুর সঙ্গে যোগাযোগ করার। এক্ষেত্রে আপনার পরিবারের কেউ হতে পারে অথবা আপনার প্রিয় জন হতে পারে। কিন্তু আপনি তার সঙ্গে ফোনের মাধ্যমে কল করে কোন যোগাযোগ করতে পারছেন না। ঠিক তখনই আপনার প্রয়োজন পড়তে পারে মোবাইল নম্বর এর অবস্থানটি খুঁজে বের করার। এছাড়া আপনি হঠাৎ করে আপনার মোবাইল ফোনটি হারিয়ে ফেললেন। কোনভাবে সেটি আপনি আর খুঁজে পাচ্ছেন না। আপনি এখন কিভাবে সেই ফোনটি ট্রাক করবেন সেই সম্পর্কে আমরা এখন জানাবো।

কিভাবে মোবাইল নাম্বার দিয়ে ফোন ট্র্যাক করা যায়

আপনি শুধুমাত্র একটি এন্ড্রয়েড স্মার্ট ফোন দিয়ে একটি এন্ড্রয়েড সফটওয়্যার দিয়ে এই কাজটি করতে পারবেন। এই সফটওয়্যারটির নাম মোবাইল ট্র্যাকার। Mobile Number Tracker নামক এই এপসটি ব্যাবহার করে আপনি আপনার মোবাইল থেকে অন্য মোবাইল কে ট্র্যাক করতে পারবেন।

এর জন্য আপনি আপনার অ্যান্ড্রয়েড স্মার্ট ফোন থেকে গুগল প্লে স্টোরে প্রবেশ করুন এবং সেখান থেকে Mobile Number Tracker এই অ্যান্ড্রয়েড অ্যাপস টি ডাউনলোড করুন। অ্যাপটি ডাউনলোড করার পরে আপনি সেই অ্যাপটি তে রেজিস্ট্রেশন করুন আপনার ফোন নম্বর দিয়ে। রেজিস্ট্রেশন সম্পন্ন হলে আপনি আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনটি ইন্টারনেট কানেকশন অন থাকা সময় আপনার ফোনটিকে ট্র্যাক করতে পারবেন।

এই অ্যাপসটি মূলত জিপিএসের মাধ্যমে সিম থেকে ট্র্যাক করে। তবে আপনি যদি আপনার মোবাইল টি হারিয়ে ফেলেন তাহলে অন্য একটি মোবাইল থেকে এটিকে ট্র্যাক করতে হবে। আমি এটা বোঝাতে চেয়েছি যে আপনি যে দুইটি মোবাইলের মাঝে সংযোগ স্থাপন করতে চাচ্ছেন দুইটি মোবাইলেই এই অ্যাপস টি ইন্সটল করা হতে হবে।

এতে করে আপনার প্রয়োজন পড়বে হারানো মোবাইলের নম্বর এবং সেই নম্বরটি আপনি যখন আপনার এই মোবাইল থেকে সার্চ করবেন তখন তার অবস্থান টি সামনে চলে আসবে। তবে এক্ষেত্রে আমরা পরীক্ষা করে দেখেছি যে লোকেশনগুলো কোড আকারে আসে। কোডাক আরে আপনি খুঁজে পেতে পারেন আপনার মোবাইলটি বর্তমান অবস্থা।

আপনি এই ডিভাইসে ব্যবহারের মাধ্যমে আপনার মোবাইলের ব্যবহৃত নাম্বারগুলোর আসল পরিচয় খুঁজে বের করতে পারবেন। কোন অপরিচিত নাম্বার থেকে ফোন আসলে আপনি সেটি জানতে পারবেনযে এই নম্বরটি কার নামে রেজিস্ট্রেশন করা।

এই ছিল আজকের মতন আমাদের আয়োজন। আমরা চেষ্টা করি প্রতিনিয়ত নতুন নতুন সকল তথ্য নেই আপনাদের সঙ্গে শেয়ার করার। আপনাদের আমাদের আজকের এই তথ্য কেমন লাগলো তা জানি অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করবেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com
Theme Developed BY RushdaSoft