বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন

সমস্ত GMAIL ব্যবহারকারীদের জরুরি সতর্কবার্তা জারি করেছে গুগল!

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ মে, ২০২৩
  • ১৪৫ বার পঠিত

আপনার যদি একটি Gmail অ্যাকাউন্ট থাকে, তাহলে Google থেকে সরাসরি আসা সতর্কতামূলক সংকেত নিয়ে ভেবে দেখা গুরুত্বপূর্ণ। সার্চ জায়ান্ট গুগল Gmail অ্যাকাউন্টের প্রত্যেক ব্যবহারকারীর জন্য একটি সতর্কতা জারি করেছে।

স্ক্যামারদের অবৈধ কার্যকলাপের জন্য ব্যবহারকারীদের সতর্ক করা হয়েছে। এ ধরনের স্ক্যামাএ ব্যবহারকারীদের জন্য অনেক হুমকিস্বরূপ। গুগলের ব্র্যান্ডিং ব্যবহার করে সাইবার আক্রমণ করা হচ্ছে এবং ঐ স্ক্যামারদের দল “অনলাইন রিওয়ার্ড প্রোগ্রাম” এর নামে ব্যবহারকারীদের ফাঁদে ফেলার চেষ্টা করছে।

যে ব্যবহারকারীরা নকল ইমেল ওপেন করে তাদের পুরস্কারের কথা বলা হয়। তাদের একটি বার্তা দেওয়া হয় যে, ব্যবহারকারীরা Google এ 18.25 বিলিয়ন বার অনুসন্ধান করেছে। অভিনন্দন জানিয়ে ব্যবহারকারীদের বার্তা দেওয়া হয়। তাদের ভাগ্যবান Google ব্যবহারকারী বলা হয়। এত ইউজারদের মধ্যে একজন ভাগ্যবান ব্যবহারকারীকে ধন্যবাদ উপহার পাঠানোর জন্য ঘোষণা দেওয়া হয়।

বার্তাটির জন্য Gmail ব্যবহারকারীদের একটি নির্দিষ্ট লিঙ্কে ক্লিক করতে হবে। শুধুমাত্র সেই লিঙ্কে ক্লিক করলেই তারা তাদের পুরস্কার পেতে সক্ষম হবে। বলা হয় যে, হ্যাকাররা ব্যবহারকারীদের ক্ষতি করার নতুন উপায় খুঁজে পেয়েছেন। এটি হ্যাকারদের ব্যক্তিগত ডেটা অ্যাক্সেস করার একটি নতুন ও অভিনব উপায়।

এটি দিয়ে, তারা অর্থ এবং ইউজারদের আইডেন্টিটি চুরি করতে পারে। গুগল এখন ব্যবহারকারীদের এই স্ক্যামিং সম্পর্কে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে। ইউজারদের ইনবক্স ভালো করে চেক করতে বলা হয়েছে এবং সন্দেহজনক কিছু পেলে রিপোর্ট করতে বলা হয়েছে। এছাড়াও, এসব ক্যাম্পেইন সত্য বলে ধরে নেওয়ার আগে তাদের সত্যতা যাচাই করার চেষ্টা করতে হবে।

Google Gmail ব্যবহারকারীদের পপ-আপ উইন্ডো নিয়ে সতর্ক করেছে। আপনাকে আপনার মেইল বা অন্যান্য ব্যক্তিগত তথ্য প্রবেশ করতে বলতে পারে। Google এভাবে ইউজারদের পুরস্কার অফার করে না। সুতরাং, আপনি ব্যক্তিগত তথ্য প্রবেশ করে পুরস্কার জিততে পারবেন না। পপ-আপ উইন্ডোটি বন্ধ করতে হবে এবং ব্যক্তিগত তথ্য লেখা থেকে বিরত থাকতে হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com