বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন

আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনীতে থাকবে দক্ষিণাঞ্চলের এক লাখ মানুষ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৫ জুন, ২০২২
  • ২০২ বার পঠিত
আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনীতে থাকবে দক্ষিণাঞ্চলের এক লাখ মানুষ
ফটো সংগৃহীত
বরিশাল সংবাদদাতা : আগামী ২৫ জুন উদ্বোধন হতে যাচ্ছে বাঙালির স্বপ্নের পদ্মা সেতু। দক্ষিণাঞ্চলের এক লাখ মানুষ এই উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেবে।
মঙ্গলবার (১৪ জুন) বেলা ১১টায় বরিশাল ক্লাবে পদ্মা সেতুর শুভ উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক মতবিনিময় সভায় এ তথ্য জানানো হয়। এতে বরিশাল বিভাগের ৬ জেলার সংসদ সদস্য, সিটি মেয়র, পৌর মেয়র, উপজেলা চেয়ারম্যান এবং আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকরা উপস্থিত ছিলেন।
সভায় বরিশাল পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষণ কমিটির আহবায়ক ও বরিশাল জেলা অওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপি বলেন, নিজস্ব অর্থায়নে এই সেতু কেবল শেখ হাসিনার দৃঢ় মনোবলের কারণে তৈরি হয়েছে। এই সেতু বরিশাল অঞ্চলের মানুষের জীবন ও জীবিকা বদলে দেওয়ার জন্য ভূমিকা রাখবে। তাই পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে বরিশালসহ গোটা দক্ষিণাঞ্চল থেকে ১ লাখ মানুষ অংশ নেবে। এজন্য সড়ক ও নৌপথে বাহনের ব্যবস্থা কোথায় কীভাবে করা হবে স্থানীয় নেতৃবৃন্দের মতামত অনুযায়ী তা করার জন্য এই সভা।
আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি আরো বলেন,  আমাদের স্বপ্ন পূরণ হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে। উদ্বোধনী অনুষ্ঠান সাফল্যমন্ডিত করতে সব ব্যবস্থা নিচ্ছে বরিশালবাসী। কুয়াকাটা, পাথরঘাটা থেকে ভূরঘাটা পর্যন্ত এলাকার মানুষ যাবে সেতু উদ্বোধনের অনুষ্ঠানে। এই অঞ্চলের মানুষ কত খুশি তা বলে বোঝানো সম্ভব নয়। আগে ঢাকা যেতে ৭/৮ ঘণ্টা সময় লাগতো, আর এখন পদ্মা সেতুর উপর দিয়ে যেতে সময় লাগবে তিন থেকে সাড়ে তিন ঘণ্টা। আর কি চাই আমাদের।
বরিশাল বিভাগের ৬ জেলা ও মহানগর এবং বিভিন্ন উপজেলা থেকে দলীয়ভাবে লঞ্চে কাঠালবাড়ির সমাবেশস্থলে যাবেন তারা। সমাবেশে বরিশাল বিভাগকে বিশেষভাবে জানান দেওয়ার কথা জানিয়েছেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। সমাবেশ সফল করতে সব ধরনের প্রস্তুতি নেওয়ার কথা জানিয়েছেন আওয়ামী লীগের সিনিয়র নেতারা।
শিচরের কাঠালবাড়ি মরহুম ইলিয়াস আলী চৌধুরী ফেরীঘাট প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে ১০ লাখ মানুষের সমাগম হবে বলে প্রত্যাশার কথা জানান আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম।
মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম (এমপি), বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ, আ স ম ফিরোজ এমপি, বরগুনা ২ আসনের এমপি শওকত হাসনুর রহমান রিমন, পটুয়াখালী ৩ আসনের সংসদ সদস্য এসএম শাহজাদা, পটুয়াখালী ৪ আসনের সংসদ সদস্য মো. মাহবুবুর রহমান, ভোলা ২ আসনের সংসদ সদস্য আলী আজম, ভোলা ৩ আসনের সংসদ সদস্য নুরনবী চৌধুরী শাওন, বরিশাল ২ আসনের সংসদ সদস্য শাহে আলম, পিরোজপুর জেলা পরিষদের প্রশাসক মহিউদ্দিন মহারাজ প্রমুখ।
সভা সঞ্চালনা করেন বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস। সভায় বরিশাল বিভাগের সংসদ সদস্য, জেলা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, পৌরসভা মেয়র ও উপজেলা চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com