শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৫৫ অপরাহ্ন

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে ঝুঁকির তালিকায় ৮৯ ভোট কেন্দ্র

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ জুন, ২০২২
  • ২০৩ বার পঠিত
কুমিল্লা সংবাদদাতা : কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে ২৭ ওয়ার্ডের ১০৫টি ভোট কেন্দ্রের মধ্যে ৮৯টিকে অধিক ঝুঁকিপূর্ণের তালিকায় রেখেছে জেলা পুলিশ। এর মধ্যে সদর দক্ষিণের ৯টি ওয়ার্ডের ৩২টি ভোট কেন্দ্রের সব কটিকে অধিক ঝুঁকিপূর্ণ তালিকায় রাখা হয়েছে। এছাড়াও নগরীর ৭টি কম ঝুঁকিপূর্ণ এবং ৯টি সাধারণ ভোট কেন্দ্র হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন। কুমিল্লা জেলা পুলিশ সূত্রে এসব তথ্য জানা গেছে।
এদিকে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের নিরাপত্তায় জেলা পুলিশের সঙ্গে যোগ হয়েছে ঢাকা থেকে আসা আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা।
সোমবার বিকালে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপারদের নেতৃত্বে যৌথ মহড়ায় অংশ নেন এপিবিএন সদস্যরা। নির্বাচনকালীন তারা নির্বাহী ম্যাজিস্ট্রেটের অধীনে এবং স্বতন্ত্রভাবে নিরাপত্তায় নিয়োজিত থাকবেন।
কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার এম তানভীর আহমেদ বলেন, ঝুঁকিপূর্ণ কিংবা কম ঝুঁকিপূর্ণ নয়। আমরা সকল কেন্দ্রকেই সমানভাবে গুরুত্ব দিয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করব। প্রতিটি ভোট কেন্দ্রে নির্দিষ্ট সংখ্যক পুলিশ, এপিবিএন, আরআরএফ সদস্য ও আনসার সদস্য মোতায়েন থাকবে। ভোটের দিনে নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে ভোট কেন্দ্রসহ পুরো নগরী। এরই অংশ হিসেবে আমরা সোমবার পুরো কুমিল্লা নগরীজুড়ে একটি মহড়ার আয়োজন করি।
পুলিশ সূত্রে জানা গেছে, মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্স, বিজিবির টহল টিম, রিজার্ভ ফোর্স ও  ভ্রাম্যমাণ আদালত নির্বাচনের সময় সার্বক্ষণিক মাঠে থাকবে। সব মিলিয়ে ৬ হাজারেরও অধিক আইন প্রয়োগকারী সংস্থার সদস্য নিয়োজিত থাকবেন বলেও জানা গেছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটলে থাকবে বুলেট প্রুফ- আরমোরেড পারসোনাল ক্যারিয়ার (এপিসি) ও জলকামান গাড়ি। ভোটের দিন কুসিক এলাকার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও নির্বাচনী পরিবেশ স্বাভাবিক রাখতে নগরীতে প্রবেশপথে মোতায়েন থাকবে পুলিশের ৭৫টি চেক পোস্ট ও ১০টি পিকেট টিম। ইতোমধ্যে নগরীতে পুলিশের ২১টি টহল টিম ও ১৫টি স্থানে চেকপোস্ট রয়েছে।
কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, কুমিল্লা সিটি নির্বাচনের ভোট গ্রহণের দিন আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে প্রতিটি কেন্দ্রে কঠোর নিরাপত্তা থাকবে। ২৭টি ওয়ার্ডে একজন করে ম্যাজিস্ট্রেট ও ১২ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করবে। এছাড়াও পর্যাপ্ত পরিমাণ পুলিশ সদস্য মোতায়েন করা হবে। ভোটাররা যেন নির্বিঘ্নে ভোট দিতে যেতে পারেন, আমরা তার সব ব্যবস্থাই করব।
রিটার্নিং অফিসার মো. শাহেদুন্নবী চৌধুরী বলেন, আমরা সবগুলো কেন্দ্রকেই সমান গুরুত্ব দিয়ে বিবেচনা করছি। কোনও কেন্দ্রকেই কম গুরুত্ব দেওয়া হবে না। নির্বাচন সুশৃঙ্খল এবং শান্তিপূর্ণ করতে নির্বাচন কমিশন সচেষ্ট আছে। আমরা চেষ্টা করছি একটি নির্বিঘ্ন নির্বাচন উপহার দিতে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com