শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন

গোদাগাড়ীতে কৃষকদের মাঝে বীজ ও পূজা মন্ডপে আর্থিক অনুদান প্রদান

বিডি ঢাকা অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২
  • ১৩২ বার পঠিত

বিডি ঢাকা স্টাফ রিপোর্টার

 

রাজশাহীতে গোদাগাড়ীতে বিনামূল্যে ৫০৮ জন কৃষকদের মাঝে কৃষি প্রণোদনার সার, বীজ এবং শারদীয় দূর্গাপূজা উপলক্ষে ৩৯ টি পূজা মন্ডপে ১০ হাজার টাকা করে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বেলা ১২ টার দিকে উপজেলা পরিষদের মিলনায়তনে এসব বিতরণ করা হয়।

রাজশাহী-১ আসনের সাংসদ ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরী প্রধান অতিথি থেকে এসব বিতরণ করেন।

কৃষি অফিস সূত্রে জানা যায়, গোদাগাড়ী উপজেলায় খরিপ-২ মৌসুমে মাসকালাই ২২৮ জন কৃষকের মাঝে, গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজ ২৮০ কৃষকের মাঝে বিতরণ করা হয়েছে। এছাড়া প্রতিজন একবিঘা জমির জন্য মাসকালাই বীজ ৫ কেজি, ডিএপি ১০ কেজি, এমওপি ৫ কেজি বিতরণ করা হয়েছে।

গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজ প্রতিজন এক বিঘার জমির জন্য বীজ ১ কেজি, ডিএপি ২০ কেজি, এমওপি ২০ কেজি, বালাইনাশক ১ প্যাকেট, নাইলন সুতলি ৪ কেজি পলিথিন ১৫০ বর্গমিটার এবং নগদ অর্থ সেচ, জমি প্রস্তুত বাবদ ২ হাজার ৮০০ টাকা প্রদান করা হয়েছে।

অপরদিকে দূর্গপূজা উপলক্ষে উপজেলার ৩৯টি মন্ডপের অধিনে সভাপতির হাতে ১০ হাজার টাকা করে আর্থিক প্রদান করেন স্থানীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী।

উপজেলা নির্বাহী অর্ফিসার মো. জানে আলমের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, মহিলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র অয়েজ উদ্দিন বিশ্বাস, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, কৃষি অফিসার শারমিন সুলতানাসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com