শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

গোমস্তাপুরে বিনা-১১ সরিষার মাঠ দিবস

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ২৭ ডিসেম্বর, ২০২৩
  • ৩১ বার পঠিত

বিডি ঢাকা ডেস্ক

 

 

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বিনা উদ্ভাবিত স্বল্প জীবনকালীন ও উচ্চ ফলনশীল জাত বিনা-১১ সরিষার মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১২টার দিকে উপজেলার রহনপুর ইউনিয়নের আসানপুর মাঠে এই মাঠ দিবস অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনন্টিটিউট (বিনা) উপকেন্দ্র চাঁপাইনবাবগঞ্জের আয়োজনে অনুষ্ঠিত মাঠ দিবসে সভাপতিত্ব করেন বিনা উপকেন্দ্র চাঁপাইনবাবগঞ্জের এসএসও এবং ভারপ্রাপ্ত কর্মকর্তা ড. আহমেদ নুমেরী আশফাকুল হক।
ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান ও বিশেষ অতিথির বক্তব্য দেন- বিনা ময়মনসিংহের মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলাম ও মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা এবং গবেষণা সমন্বয়ক ড. মো. সিদ্দিকুর রহমান। অন্য অতিথিদের মধ্যে বক্তব্য দেন- চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক ড. পলাশ সরকার, উপজেলা কৃষি কর্মকর্তা তানভীর আহমেদ সরকার, বিনার বৈজ্ঞানিক কর্মকর্তা জুবায়ের হাসান, উপসহকারী কৃষি কর্মকর্তা রইশুদ্দিন, সরিষাচাষি মঞ্জুর আলম, জুয়েল আলী, সাবিনা খাতুনসহ অন্যরা।
উল্লেখ্য, ওই মাঠে দেড়শো বিঘার অধিক জমিতে ৪৭ জন কৃষক উপজেলা কৃষি বিভাগের সহযোগিতায় বিনা-১১ সরিষা চাষাবাদ করছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com