মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১০:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শ্যামপুর ইউনিয়ন পরিষদে বঙ্গবন্ধু ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে ভোলাহাটে উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস প্রয়াত দুই কলেজ শিক্ষকের পরিবারকে সাড়ে ৭ লাখ টাকার চেক বিতরণ চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপন করা হয়েছে একুশে পদকপ্রাপ্ত চাঁপাইনবাবগঞ্জে জিয়াউল হকের পাঠাগারে ধর্মীয় বই উপহার দিল ইসলামিক ফাউণ্ডেশন শিবগঞ্জ উজিরপুর ইউনিয়ন পরিষদে বঙ্গবন্ধু ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। ছত্রাজিতপুর ইউনিয়ন পরিষদে বঙ্গবন্ধু ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। চাঁপাইনবাবগঞ্জে শংকরবাটিতে যাকাতের পূর্ণ বিতরণ চাঁপাইনবাবগঞ্জে বঙ্গবন্ধুর জন্মদিন পালন চাঁপাইনবাবগঞ্জে আধুনিক ও রুচিশীল পোশাকের সমাহার নিয়ে ইনসাইড লাইফস্টাইলের যাত্রা শুরু

চাঁপাইনবাবগঞ্জের মতো সৎ লোক খুঁজে পাইনি : দুদক কমিশনার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩
  • ৫২ বার পঠিত

বিডি ঢাকা অনলাইন ডেস্ক

 

 

‘এসো মিলে গড়ি দেশ, দুর্নীতিমুক্ত বাংলাদেশ’- এই স্লোগানকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে সততা সংঘের রাজশাহী বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে বেলুন উড়িয়ে সমাবেশের উদ্বোধন করেন দুর্নীতি দমন কমিশন-দুদকের কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক।

পরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত সমাবেশে তিনি বক্তব্য প্রদান করেন। তিনি তার বক্তব্যের শুরুতেই বলেনÑ আমি আরো অনেক জায়গায় গিয়েছি; কিন্তু চাঁপাইনবাবগঞ্জের মতো এত সৎ লোক খুঁজে পাইনি। চাঁপাইনবাবগঞ্জের মানুষ কেন সৎ তার ব্যাখ্যা দিয়ে তিনি বলেন, এখানে মাটি পর্যন্ত আম পড়ে আছে কেউ হাত দেয় না। গাছে আম ঝুলছে, হাত দিলেই আম পাড়া যায়; কিন্তু কেউ চুরি করছে না। তাই আমার বিশ^াস, চাঁপাইনবাবগঞ্জের মানুষ সততা সংঘের মাধ্যমে দুর্নীতিবিরোধী কাজ শুরু করলে আমরা বহুদূর যেতে পারব।
তিনি বলেনÑ নতুন প্রজন্মই আগামীতে দেশের নেতৃত্ব দেবে, কাজেই তাদেরকে সৎ মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। শিক্ষার্থীদের নীতি নৈতিকতা ও মানবিক মূল্যবোধসম্পন্ন নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। ইতিহাসের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, আর্য-মৌর্য কেউ টিকে থাকেনি, কারণ তাদের মধ্যে কোনো নীতি নৈতিকতা ছিল না।
তিনি বলেন, আমরা বিভিন্ন সময় লক্ষ করেছি যে মানুষ অসৎ হয়, কেন হয়। এর কারণ হলো, তার আরো সম্পদ চায়। এর জন্য তার কি কি লস হয় সে খেয়াল করেনা। তিনি বলেন, আমাদের একটা সমস্য হচ্ছে যে আমাদের মাঝে যে অন্যায় করে তাকে আমরা বেশি সম্মান করি। অন্যায়কারীকে আমারা আগে বসতে দেই এই কারণে তারা প্রশ্রয় পায়। তিনি বলেন, মিথ্যাবাদী ইসলামের শত্রু, যারা মিথ্যা বলে তাদেরকে ঘৃণা করুন, ঘুষখোর দুর্নীতিগ্রস্ত মানুষকে ঘৃণা করুন, তাদেরকে আচার-অনুষ্ঠানে পেছনে বসতে দিন। সাধারণ মানুষ যেন বুঝতে পারে, ঘুষখোর-দুর্নীতির কারণে তাদেরকে সামনে না বসিয়ে পেছনে বসানো হয়েছে।
দুদক কমিশনার বলেন, প্রতিদিন এক ঘণ্টা করে মিথ্যা কথা না বলা শুরু করুন, দেখবেন আসতে আসতে আপনার মুখ দিয়ে আর মিথ্যা কথা বের হবে না। মিথ্যাবাদিকে ইসলামের শত্রু।
দুদক, রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক মো. কামরুল আহসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেনÑ দুদকের মহাপরিচালক (প্রতিরোধ ও গণসচেতনতা) মো. আক্তার হোসেন, জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপপরিচালক ও সরকারের উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবুল কালাম সাহিদ, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোহাম্মদ ইব্রাহিম হোসেন, সততা সংঘের পরামর্শক কাউন্সিলর গোদাগাড়ী উপজেলার পিরিজপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক এসএম তিতুমীর, পাবনার মাওলানা কসিমুদ্দিন উচ্চ বিদ্যালয়ের ছাত্র ও সততা সংঘের সদস্য তৌহিদুল ইসলাম এবং নওগাঁর গাহন উচ্চ বিদ্যালয়ের ছাত্রী ও সততা সংঘের সদস্য কবিতা আকতার। স্বাগত বক্তব্য দেন দুদক সমন্বিত জেলা কার্যালয় রাজশাহীর উপপরিচালক মো. মনিরুজ্জামান।
সততা সংঘ ও সততা স্টোরের কার্যক্রম জোরদারভাবে শুরু করার জন্য আহ্বান জানান মহপরিচালক
মো. আক্তার হোসেন। তিনি জানান, সততা স্টোরগুলোর জন্য অর্থবরাদ্দ দেয়া হবে।
আলোচনা শেষে সবাইকে দুর্নীতিবিরোধী শপথবাক্য পাঠ করান সমাবেশের প্রধান অতিথি দুদক কমশিনার জহুরুল হক।
দুদক এই সমাবেশের আয়োজন করে। পরে সততা সংঘ ও সততা স্টোরের ওপর নির্মিত একটি ভিডিওচিত্র প্রদর্শন ও গম্ভীরার আয়োজন করা হয়।
সমাবেশে দুদকের বিভিন্ন স্তরের কর্মকর্তা, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মসিউল করিম বাবুসহ রাজশাহী বিভাগের ৮ জেলার ৬৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।
সমাবেশ সঞ্চালনা করেন রাজশাহী বেতারের সংবাদ পাঠক ও উপস্থাপক আব্দুর রোকন মামুন।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com