শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীতে নির্মাণাধীন ভবনে তরুণীর রক্তাক্ত লাশ, ভাই-ভাবিসহ আটক ৩ বেড়ানোর কথা বলে বোনকে খুন করলেন সৎভাই রাজশাহীতে সিবিএ নেতাকে মারধরের অভিযোগ, চিনিকলে উত্তেজনা আজ ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজন :জেলা পর্যায়ে উদ্বোধনী ও আইডিয়া শোকেসিং চাঁপাইনবাবগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ৮০ কি.মি. বেগে ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা রামেবি স্থাপনের জমির দখল বুঝে পেল কর্তৃপক্ষ নিরাপদ খাদ্য সরবরাহ নিশ্চিতের লক্ষ্যে হোটেল ও রেস্তোরা পরিদর্শনে রাসিকের স্যানিটারী পরিদর্শকগণ মশা নিয়ন্ত্রণে রাজশাহী সিটি কর্পোরেশনের টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে আইপি জালের অভিযোগে ২৩ ট্রাক পেঁয়াজ আটক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৪ মে, ২০২১
  • ১৮৯ বার পঠিত

ফয়সাল আজম অপু :দেশের দ্বিতীয় বৃহত্তর স্থলবন্দর চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ বন্দরে ভারত থেকে পেঁয়াজ আসার পূর্বেই কোরেন্টাইনের সনদ প্রদান করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, আমদানি অনুমতি (আইপি) জাল করে পেঁয়াজ আমদানির কারণে সোনামসজিদ স্থলবন্দরে প্রায় ২ কোটি টাকা মূল্যের ২৩ ট্রাক ভারতীয় পেঁয়াজ আটক করা হয়েছে। আটককৃত পেঁয়াজের পরিমাণ ৭০০ মেট্রিক টন। যার শুল্ক করের পরিমাণ ১৯ লাখ ৪৬ হাজার টাকা। সোমবার (৩ মে) সরেজমিনে গিয়ে দেখা গেছে, বন্দর শুল্ক বিভাগ রোববার অভিযান চালিয়ে ভারতীয় ট্রাকভর্তি এসব পেঁয়াজ আটক করেন। আটক পেঁয়াজগুলি বর্তমানে বন্দর ইজারাদার পানামার ইয়ার্ডে রয়েছে। এদিকে, বন্দর কাস্টমস বলছেন, ঘোষণা অনুযায়ী এসব পণ্য প্রবেশের জন্য আমদানি অনুমতির (আইপি) মেয়াদ ছিল ৩০ এপ্রিল পর্যন্ত। আর কোরেন্টাইন সনদপত্র প্রদান করা হয়েছে ২৯ এপ্রিল বৃহষ্পতিবার। অন্যদিকে সোনামসজিদ স্থলবন্দর কোরেন্টাইন বিভাগ বলছেন, বন্দরে পণ্য প্রবেশের পর পণ্য দেখে কোরেন্টাইন সদন প্রদান করা হয়। কিন্তু বন্দরে কোনো পেঁয়াজ প্রবেশ না করার আগে কিভাবে কোরেন্টাইন সনদ দেয়া হয়েছে এনিয়ে প্রশ্ন ঘুরপাক খাচ্ছে বন্দর সংশিষ্ট ও অন্যান্য পেঁয়াজ আমদানিকারকদের মাঝে। সোনা মসজিদ স্থলবন্দর শুল্ক বিভাগের পরির্দশক পিযুষ কুমার বিশ্বাস জানান, বিএইচ ট্রেডিং নামের একটি ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়ার্ডিং এজেন্ট কাম আমদানিকারক রোববার ২৩ ট্রাক পেঁয়াজ আনেন সোনামসজিদ স্থলবন্দর দিয়ে। ঘোষণা অনুযায়ী এসব পণ্য প্রবেশের জন্য আমদানি অনুমতির (আইপি) মেয়াদ ছিল ৩০ এপ্রিল পর্যন্ত।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com