শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে করোনা সংক্রমণ রোধে ও সামাজিক দূরত্ব বজায় রাখতে আমবাজার স্থানান্তর

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৭ জুন, ২০২১
  • ২০১ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা : করোনা সংক্রমণ রোধে ও সামাজিক দূরত্ব বজায় রাখতে জনবহুল চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের হাসপাতাল রোড এলাকা থেকে আমবাজার স্থানান্তর করা হয়েছে। রোববার সকালে জেলা প্রশাসনের উদ্যোগে ডা. আ আ ম মেসবাহুল হক বাচ্চু ডাক্তার স্টেডিয়াম মাঠ সংলগ্ন এলাকায় এ বাজারটি স্থানান্তর করা হয়।

জানা গেছে, জেলায় আম মৌসুম শুরুর সাথে সাথে ক্রেতা-বিক্রেতাদের আম বাজারে ভীড় বেড়ে যায়। বিশেষ করে বর্তমানে করোনাকালীন সময় হওয়ায় সংক্রমণ এড়াতে বড় পরিসর জায়গায় স্থানান্তর করা হয়েছে। জায়গাটি জেলা শহরের হাসপাতালে রোড সংলগ্ন হওয়ার কারণে সমাগম ঘটে এবং যানজটের সৃষ্টি হয়। এটি বিবেচনা করে জেলা প্রশাসন অস্থায়ীভাবে উক্ত স্থানে আমবাজারটি স্থানান্তর করে। আম ব্যবসায়ীরা যাতে স্বাচ্ছন্দ্যে ব্যবসা করতে পারে তার জন্য রোববার সকাল ১০টায় আমবাজার সরেজমিন পরিদর্শন করেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট লিয়াকত আলী সেখ। আব্দুর রাকিব নামে এক আম ব্যবসায়ী জানান, আমবাজারটি শহর থেকে দূরে হওয়ায় ব্যবসা ক্ষতিগ্রস্থ হতে পারে।

জেলায় বিশেষ লকডাউনের কারণে ক্রেতারা রিকশা নিয়ে আসতে প্রতিবন্ধকতার মধ্যে পরতে পারে। এ ব্যাপারে প্রশাসন বিশেষ নজর দিলে ক্রেতারা স্বাচ্ছন্দ্যে আম ক্রয় করতে পারবে। অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট লিয়াকত আলী সেখ জানান, জেলা করোনা কমিটির সভায় সিদ্ধান্ত অনুযায়ী করোনা ভাইরাস সংক্রমণ রোধে সমাগম কমাতে আমবাজারটি ডা. আ আ ম মেসবাহুল হক বাচ্চু ডাক্তার স্টেডিয়াম সংলগ্ন এলাকায় স্থানান্তর করা হয়েছে। ইতোমধ্যে মাইকিং এর মাধ্যমে স্থানান্তরের বিষয়ে প্রচারণা চালানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com