শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:০০ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে সহকারী হাইকমিশনার বাংলাদেশিদের জন্য অন অ্যারাইভাল ভিসা চালুর জন্য কাজ করছে ভারত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৪ মার্চ, ২০২৪
  • ৭৩ বার পঠিত

বিডি ঢাকা ডেস্ক

 

 

বাংলাদেশিদের জন্য অন অ্যারাইভাল ভিসা চালুর জন্য ভারত কাজ করছে বলে মন্তব্য করেছেন সহকারী হাই কমিশনার মনোজ কুমার। ভিসা ইস্যুর পরিমাণ বেড়ে যাওয়ায় এটা জরুরি বলেও মন্তব্য করেন তিনি।
সোমবার চাঁপাইনবাবগঞ্জে ব্যবসায়ীদের সঙ্গে মত বিনিময় সভা শেষে এ মন্তব্য করেন রাজশাহীস্থ ভারতীয় হাই কমিশনের সহকারী কমিশনার  মনোজ কুমার। বাংলাদেশ ও ভারতের মধ্যে রুপিতে বাণিজ্য গতিশীল
করতে ওই মত বিনিময় সভার আয়োজন করে চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাষ্ট্রি।
মনোজ কুমার জানান, বিশ্বব্যাপি ভারত যে পরিমাণ ভিসা ইস্যু করে তার সিংহভাগই বাংলাদেশি নাগরকিদের জন্য। এ অবস্থায় অন অ্যারাইভাল ভিসা বা ভিসা ইস্যু সহজিকরণ- এটা অত্যন্ত জরুরি। ভারত বাংলাদেশ উভয়দেশই এ নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করছে। সহকারী হাই কমিশনার আরো বলেন বাংলাদেশ-ভারতের মধ্যে বাণিজ্য ঘাটতি কমাতেও কাজ করছে দুই দেশ। বাণিজ্য ঘাটতি কমে গেলে ভারতীয় মুদ্রা রুপিতে পণ্য আমদানি সহজ হবে।
চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি আব্দুল ওয়াহের সভাপতিত্বে মত বিনিময় সভায় আরো বক্তব্য রাখেন চেম্বার সহ-সভাপতি আখতারুল ইসলাম রিমন, সোনামসজিদ স্থলবন্দর আমদানি-রপ্তানি গ্রæপের সভাপতি শাহাবুদ্দীন, ব্যবসায়ী আব্দুল আওয়াল, আনোয়ার হোসেনসহ অন্যরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com