মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৯:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শ্যামপুর ইউনিয়ন পরিষদে বঙ্গবন্ধু ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে ভোলাহাটে উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস প্রয়াত দুই কলেজ শিক্ষকের পরিবারকে সাড়ে ৭ লাখ টাকার চেক বিতরণ চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপন করা হয়েছে একুশে পদকপ্রাপ্ত চাঁপাইনবাবগঞ্জে জিয়াউল হকের পাঠাগারে ধর্মীয় বই উপহার দিল ইসলামিক ফাউণ্ডেশন শিবগঞ্জ উজিরপুর ইউনিয়ন পরিষদে বঙ্গবন্ধু ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। ছত্রাজিতপুর ইউনিয়ন পরিষদে বঙ্গবন্ধু ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। চাঁপাইনবাবগঞ্জে শংকরবাটিতে যাকাতের পূর্ণ বিতরণ চাঁপাইনবাবগঞ্জে বঙ্গবন্ধুর জন্মদিন পালন চাঁপাইনবাবগঞ্জে আধুনিক ও রুচিশীল পোশাকের সমাহার নিয়ে ইনসাইড লাইফস্টাইলের যাত্রা শুরু

চাঁপাইনবাবগঞ্জ ও ভোলাহাটে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

বিডি ঢাকা ডট কম নিউজঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২
  • ১০৯ বার পঠিত

বিডি ঢাকা অনলাইন ডেস্

 

 

চাঁপাইনবাবগঞ্জ সদরে ও ভোলাহাটে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করেছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।
এর মধ্যে সদর উপজেলার ৮ হাজার ১’শ জন এবং ভোলাহাট উপজেলার ৫শ জন কৃষক এ সুবিধা পান। বৃহস্পতিবার(১০ নভেম্বর) সকালে সদর উপজেলা হলরুমে এক আয়োজনের মধ্যদিয়ে কৃষকদের মাঝে এ বীজ ও সার বিতরণ করা হয়। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রওশন আলীর সভাপতিত্বে বিতরণী সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি।

সরকারের কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ২০২২-২০২৩ অর্থবছরে রবি মৌসুমে গম, ভুট্টা, সরিষা,চিনাবাদাম, শীতকালীন পেঁয়াজ, মুগ, মসুর ও খেসারী আবাদ বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের হাতে বীজ ও রাসায়নিক সার তুলে দেন অতিথিবৃন্দ।
অপরদিকে ভোলাহাটে ২০২২ – ২০২৩ অর্থ বছরে রবি / ২০২২-২৩ মৌসুমে গম ভুট্টা, সরিষা, চিনা বাদাম শীতকালিন পেঁয়াজ, মুগ, মুসুর ও খেসারি ফসলের আবাদ এবং উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়।

বৃহষ্পতিবার উপজেলা পরিষদ চত্বরে এ সময় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রাব্বুল হোসেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুমের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ সুলতান আলী। উপজেলার গম ৪৫০, ভুট্টা ৩০, সরিষা ১৭০০, চিনাবাদাম ১০ জন, পিয়াজ ১৫, মুগ ডাল ৪০, মসুর ডাল ১৫, খেসারি ডাল ২৮০জনকে বীজ ও সার ,৫’শ জনকে সবজী বীজ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে প্রণোদনা বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com