শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন

জিআই পণ্যের বাণিজ্যিকীকরণের চ্যালেঞ্জ উত্তরণের উপায় শীর্ষক সেমিনার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৭ মে, ২০২৩
  • ৬০ বার পঠিত

বিডি ঢাকা অনলাইন ডেস্ক

 

 

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ভৌগোলিক নির্দেশক (জিআই) পণ্যের বাণিজ্যিকীকরণের চ্যালেঞ্জসমূহ উত্তরণের উপায় শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে পেটেন্ট, ডিজাইন ও ট্রেড মার্কস অধিদপ্তর শিবগঞ্জ উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এই সেমিনারের আয়োজন করে।
সেমিনারে বক্তব্য দেন- পেটেন্ট, ডিজাইন ও ট্রেড মার্কস অধিদপ্তরের রেজিস্ট্রার খোন্দকার মোস্তাফিজুর রহমান, ডেপুটি রেজিস্ট্রার জিল্লুর রহমান, শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হায়াত ও চাঁপাইনবাবগঞ্জ কৃষি গবেষণা ইনস্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা কামরুল ইসলামসহ অন্যরা।
সেমিনারে বক্তারা বলেন, সরকারের প্রচেষ্টায় জিআই পণ্য খিরসাপাত আম উৎপাদনকারী নিবন্ধন প্রক্রিয়ার অংশ হিসেবে অধিদপ্তরে উৎপাদনকারীদের না গিয়ে উৎপাদনকারীদের দোরগোড়ায় এসে সেবা প্রদানের উদ্বোধন হলো।
জিআই পণ্য খিরসাপাত আমের ট্যাগিং প্রক্রিয়ার মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জের খিরসাপাত আম দেশ ও বিদেশে আরো পরিচিত হবে এবং উৎপাদনকারীরা ন্যায্যমূল্য পাবেন।
সেমিনারে জিআই পণ্য খিরসাপাত আম উৎপাদনকারীকে স্বীকৃতি প্রদানের লক্ষে ৪০ জনের রেজিস্ট্রেশন সম্পন্ন হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com