শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:১৮ অপরাহ্ন

দৈনিক গৌড় বাংলার পক্ষ থেকে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৭৯ বার পঠিত

বিডি ঢাকা অনলাইন ডেস্ক

 

চাঁপাইনবাবগঞ্জ থেকে প্রকাশিত অন্যতম দৈনিক গৌড় বাংলা পত্রিকার পক্ষ থেকে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। মঙ্গলবার সকালে জেলা শহরের বেলেপুকুরের কার্যালয়ের সামনে থেকে প্রভাত ফেরি করে নবাবগঞ্জ সরকারি কলেজ প্রাঙ্গনে কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন পত্রিকাটির সম্পদাক ও প্রকাশক হাসিব হোসেন, বার্তা সম্পাদক সাজিদ তৌহিদ। এসময় শাহরিয়ার হোসেন শিমুলসহ অন্যরা উপস্থিত ছিলেন।

 

হাসিব হোসেন বলেন-মায়ের ভাষার জন্য ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি আন্দোলন করতে গিয়ে তৎকালীন পুলিশের গুলিতে শহীদ হনÑ আবুল বরকত, আব্দুস সালাম, আবদুল জব্বার, রফিউদ্দিন আহমেদ, শফিউর রহমান। আহত হন নাম না-জানা অনেকেই। সেই থেকে আমরা এই দিবসটি গভীর শ্রদ্ধার সঙ্গে পালন করে আসছি। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি পাওয়ার পর দিবসটিতে অন্যরকম মাত্রা যোগ হয়েছে। দিবসটি আমাদের আবেগের, আমাদের ত্যাগের, আমাদের শ্রদ্ধার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com