বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

প্রয়াসের উদ্যোগে দুগ্ধ দিবস পালন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩
  • ৭৭ বার পঠিত

বিডি ঢাকা অনলাইন ডেস্ক

 

 

“টেকসই দুগ্ধ শিল্প, সুস্থ মানুষ, সবুজ পৃথিবী” এই প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় বিশ্ব দুগ্ধ দিবস পালিত হয়েছে।
বৃহস্পতিবার প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি আলোচনা সভার আয়োজন করে। প্রয়াসের সমন্বিত কৃষি ইউনিট (প্রাণিসম্পদ খাত)’র আওতায় এই কর্মসূচির আয়োজন করা হয়। বহিপাড়া উচ্চ বিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রয়াসের কনিষ্ঠ সহকারী পরিচালক ফারুক আহমেদ।
এসময় আরো উপস্থিত ছিলেন- বহিপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর কবির, রহনপুর পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর ইসমাইল হোসেন, সহকারী শিক্ষক জাহাঙ্গীর আলম, সাদিকুল ইস লাম ও প্রয়াসের সিনিয়র ম্যানেজার জাকির হোসেন।
সূচনা বক্তব্য দেন- প্রয়াসের প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রাজিন বিন রেজাউল। সঞ্চালনা করেন- প্রয়াসের মৎস্য কর্মকর্তা আব্দুর রাজ্জাক। অন্যদের মধ্যে প্রয়াসের সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা এমদাদুল হক, অফিসার শাহরিয়ার শিমুলসহ অন্যরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় বক্তারা দুধের পুষ্টিগুণ সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরেন এবং প্রতিদিন এক গ্লাস করে দুধ খাওয়ার পরামর্শ দেন।
আলোচনা সভা শেষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের ম্যাংগো উইথ মিল্ক ফ্লেভার ও মিল্ক ফ্লেভার টফি খাওয়ানো হয়।
পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)র সহযোগিতায় প্রকল্পটি বাস্তবায়ন করছে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com