বুধবার, ০১ মে ২০২৪, ০৭:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বাংলাদেশ থেকে আম নিতে চায় চীন পবা থানায় ৫ কেজি গাঁজাসহ দুইজন গ্রেপ্তার শহীদ কামারুজ্জামানের সমাধিতে রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের নব-নির্বাচিত কমিটির শ্রদ্ধা রাজশাহীতে ১৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ ডিগ্রি সেলসিয়াস ৫ দশকের সর্বোচ্চ তাপমাত্রা দেখলো দেশবাসী বাঘায় অগ্নিকান্ডে পুড়ে খোলা আকাশের নিচে দুই পরিবার বাঘায় পানির সংকট নিরসনে স্কুল শিক্ষক রতনের ব্যতিক্রমী উদ্যোগ রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড চাঁপাইনবাবগঞ্জ গণতন্ত্র ও রাজনৈতিক চরম সংকটে বাংলাদেশ সাবেক ডাকসু ভিপি নূরুল হক নূর সেচ সংকট না থাকায় চাঁদপুরে ৬৩ হাজার হেক্টরে বোরো আবাদ

ফসলি জমির মাটি উত্তোলন, ২ ব্যক্তির ১৫ দিনের কারাদণ্ড,৫০ হাজার টাকা জরিমানা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬৩ বার পঠিত

বিডি ঢাকা ডেস্ক

 

 

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় ফসলি জমি জমি ধ্বংস করে মাটি উত্তোলন ও বিক্রি করার অপরাধে দুই ব্যক্তিকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। তারা হলেন- মোশারফ হোসেন (৩৪) ও সাইফুল ইসলাম (৩৫)।

বুধবার (৭ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার শরীফপুর ইউনিয়নের বাবুনগর গ্রামে এ অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বেগমগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আসিফ আল জিনাত।

এসময় বেগমগঞ্জ মডেল থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত মোশারফ হোসেন বেগমগঞ্জ উপজেলার শরীফপুর ইউনিয়নের বাবুনগর গ্রামের আমির হোসেনের ছেলে, আর সাইফুল ইসলাম একই গ্রামের মৃত হাবিব উল্যার ছেলে।

জানা যায়, মোশারফ ও সাইফুল ফসলি জমির মাটি কেটে বিক্রি করেন। এতে করে একদিকে যেমন নিজের ফসলি জমি ধ্বংস হচ্ছে পাশাপাশি প্রতিবেশীর ফসলি জমির ক্ষতির সম্ভাবনা রয়েছে। বিষয়টি জানতে পেরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ঘটনার সত্যতা পান এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এবং উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আসিফ আল জিনাত। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের উভয়কে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

বেগমগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আসিফ আল জিনাত ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, তাদের দুইজনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। এরপর বেগমগঞ্জ মডেল থানা পুলিশের মাধ্যমে নোয়াখালী জেলা কারাগারে পাঠানো হয়। ফসলি জমি থেকে মাটি উত্তোলন করা অবৈধ। এতে ফসলি জমির ক্ষতি হয়। অবৈধ মাটি উত্তোলন বন্ধে ও কৃষি জমি এবং পরিবেশ রক্ষায় উপজেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com