বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

ভূমি ও গৃহহীনমুক্ত জেলা হলো চাঁপাইনবাবগঞ্জ।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ মার্চ, ২০২৩
  • ৬৫ বার পঠিত

বিডি ঢাকা অনলাইন ডেস্ক

 

 

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে ৪র্থ ধাপে ২৩০ পরিবারের মধ্যে জমিসহ ঘর হস্তান্তরের মাধ্যমে এবার ভূমি ও গৃহহীনমুক্ত জেলার নাম যোগ হলো  চাঁপাইনবাবগঞ্জের ।
বুধবার বেলা সাড়ে ১১ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে চাঁপাইনবাবগঞ্জকে শতভাগ ভূমি ও গৃহহীনমুক্ত জেলা ঘোষণা করেন।
এসময় চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলায় সম্মেলন কক্ষ উপস্থিত থেকে বাড়ির চাবি ও  ঘরবাড়ির কাগজ বুঝিয়ে দেন চাঁপাইনবাবগঞ্জ ৩ ( সদর) আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ বিশ^াস। এসময় তাঁর সাথে জেলা প্রসাশনের কর্মকর্তরা উপস্থিত ছিলেন। এদিকে, প্রধানমন্ত্রীর কাছ থেকে জমিসহ ঘর পাওয়ায় খুশি সুবিধাভোগীরা।
এর আগে তিন ধাপে চাঁপাইনবাবগঞ্জের ৫ উপজেলায় ৪ হাজার ৫৮৯টি বাড়ি হস্তান্তর করা হয়। তার মধ্যে  চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ৭৫টি, গোমস্তাপুরে ৭৫টি ও নাচোলে ৮০টি ভূমিহীনকে বাসগৃহ দেওয়া হয়।
প্রধানমন্ত্রীর এই বিশেষ উদ্যোগে জেলার ৪ হাজার ৮১৯ ভূমিহীন ও গৃহহীন পরিবার ২ শতক জমির মালিকানাসহ টিনশেড পাকা ঘর পাচ্ছেন।

এছাড়াও একই সময়ে নাচোল,ভোলাহাট ও সদর উপজেলা কে ভূমি ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষনা দেয়া হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com