বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

যান্ত্রিক কৃষিতে এগিয়ে যাচ্ছে গোমস্তাপুর

বিডি ঢাকা ডট কম নিউজঃ
  • আপডেট টাইম : শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১০১ বার পঠিত

বিডি ঢাকা অনলাইন ডেস্ক

 

যান্ত্রিক কৃষিতে আরও একধাপ এগিয়ে গেল চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলা। রাইস ট্রান্সপ্লান্টার যন্ত্রের মাধ্যমে সমালয়ে বোরো ধানের চারা রোপণ কার্যক্রম উদ্বোধনের মধ্য দিয়ে চাষাবাদের নতুন যুগের সূচনা হয়েছে এ উপজেলায়।

শুক্রবার রহনপুর ইউনিয়নের ষাঁড়ব্রুজ গ্রামের একটি আম বাগানে উপজেলা কৃষি বিভাগ আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা কৃষি অফিসার তানভীর আহমেদ সরকার।

প্রধান অতিথি হিসেবে ছিলেন; অতিরিক্ত পুলিশ সুপার গোমস্তাপুর সার্কেল শামছুল আজম।

বক্তব্য রাখেন; উপজেলা প্রাণিসম্পদ অফিসার কাওসার আলী, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার ফিরোজ আলী, সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার আঃ রাজ্জাক, রহনপুর ইউনিয়ন চেয়ারম্যান মুনিরুজ্জামান (সোহরাব) উপজেলা প্রেসক্লাব সভাপতি আতিকুল ইসলাম আজম, উপসহকারী কৃষি কর্মকর্তা তৌহিদুল ইসলাম, গানিউল ইসলাম, ইব্রাহিম খলিল, রইসুদ্দিন, কৃষক সাইদুর রহমান।

অনুষ্ঠানে উপস্থিত কৃষি সংশ্লিষ্টরা জানান; মেশিনের মাধ্যমে ধান রোপণ, কাটা, মাড়াইসহ সকল প্রক্রিয়া বর্তমানে মেশিনের সাহায্যে সম্পন্ন হচ্ছে। ফলে শ্রমিক সংকট থেকে কৃষকরা মুক্তি ও অল্প খরচে ধান রোপণ মাড়াই করে ঘরে তুলতে পারবে। এতে কৃষকের খরচও কমবে এবং অধিক লাভবান হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com