মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:০৭ অপরাহ্ন

রমজানের বাজার মনিটরিংয়ে জেলা প্রশাসক গালিভ খাঁন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ মার্চ, ২০২৩
  • ৮০ বার পঠিত

বিডি ঢাকা অনলাইন ডেস্ক

 

চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসন ও ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি পবিত্র মাহে রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল রাখতে পৃথক পৃথভাবে সভা করলেও বাজারে কিছুজিনিসের দাম বেড়েছে। বিশেষ করে মাংসের বাজারে উত্তাপ ছড়িয়েছে দেশি মুরগির দাম। বেশ কিছুদিন থেকেই লাফিয়ে লফিয়ে বাড়ছিল দেশি মুরগির দাম। ৩শ থেকে সাড়ে ৩শ টাকা কেজির দেশি মুরগি এখন বিক্রি হচ্ছে প্রতি কেজি ৫শ ৭০ টাকা থেকে ৬শ টার ওপরে। সেই সঙ্গে পাকিস্তানি, প্যারেন্স, ব্রয়লার মুরগির দামও বেড়েছে। গরুর মাংসের দামও বাড়তি। দাম বেড়েছে বেগুন, ছোলার। বেড়েছে পাকা কলা, লেবু ও ডাবের দাম। বেগুনের দাম বেড়েছে কেজিতে ১০ টাকা, বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ প্রতি কেজি। ৮০ টাকার ছোলা বিক্রি হচ্ছে প্রতি কেজি ৮৫ টাকা।
এমন অবস্থায় চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এ কে এম গালিভ খাঁন নিজেই বাজার তদারকিতে নেমে পড়েছেন। তিনি শুক্রবার রমজানের প্রথামদিন বিকেলে নিউ মার্কেট সংলগ্ন বিভিন্ন পণ্যের দোকান ও পুরাতন বাজার খুচরা ও পাইকারি বাজার তদারকি করেন। এ সময় বাজারে ববসায়ীদের মাঝে লিফলেট বিতরণসহ প্রতিটি দোকানে মূল্য তালিকা টাঙানো এবং অতিরিক্ত দামে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি না করার নির্দেশনা দেওয়া হয়।
এসময় জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন জানান, বাজারের ব্যবসায়ী ও ক্রেতাদের সচেতন করাসহ লিফলেট বিতরণ করা হয়েছে। ব্যবসায়ীরা যাতে মজুত করে অতিরিক্ত দামে পণ্য বিক্রি না করে, সেজন্য তাদের নির্দেশনা দেওয়া হয়েছে। নির্দেশনার বাইরে কোন ব্যবসায়ী অতিরিক্ত দামে ও মানহীন পণ্য বিত্রিু করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট আসিফ আহমেদ, সদর উপজেলা নিবাহী অফিসার মো. রওশান আলী, অতিরিক্ত পুলিশ সুপার আতোয়ার রহমান, কৃষি বিপণন কর্মকর্তা নুরুল ইসলাম, এনডিসি মো. তৌফিজ আজিজ, সহকারী কমিশনার মো. জুবায়ের জাহাঙ্গীর, মিথুন মৈত্র, তানজিনা শারমীন দৃষ্টি, মো. আমিনুল ইসলাম, মীর আল মনসুর শোয়াইব, আব্দুল্লা আল মামুন, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সিনিয়র সহসভাপতি মসিউল করিম বাবু।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com