রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বিশ্ববাজারে নিষিদ্ধ ভারতের মশলা, অর্থনীতি নিয়ে শঙ্কা রাঙামাটিতে সন্তু লারমার সন্ত্রাসীদের গুলিতে প্রসীত গ্রুপের এর ২ কর্মী নিহত পুলিশের দাবি মার্বেল খেলাকে কেন্দ্র করে হত্যা, দ্বিমত বাবার দেশে জঙ্গি ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে : আইজিপি দেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন কারওয়ান বাজারে হোটেলের আগুন নিয়ন্ত্রণ রোববার থেকে কমতে পারে তাপপ্রবাহ আড়তে বিক্রি সময় অতিরিক্ত আম নেওয়া বন্ধের দাবিতে কৃষিমন্ত্রীর কাছে আম চাষিদের আবেদন শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন : ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রত্যয় জেলা নেতৃবৃন্দের

রহনপুর ইউনিয়নে অবৈধভাবে স্কুল মাঠের সরকারি জমি ভোগদখল করে খাচ্ছে ভূমিদস্যুরা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১৮ জুন, ২০২১
  • ১৭৭ বার পঠিত
গোমস্তাপুর(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর ইউনিয়নের লক্ষিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্কুল মাঠের সরকারি জমি অবৈধভাবে দখল করে রেখেছে স্থানীয় ব্যাক্তি‌রা। সরেজমিনে উপজেলার ওই ইউনিয়নের হুক্কাপুর স্কুল মাঠ পরিদর্শন করে দেখা গেছে।মাঠের পাঁচ বিঘার অধিক জমিতে স্থানীয় কিছু ব্যক্তি দীর্ঘদিন ধরে দখল করে খাচ্ছে। সেখানে চায়ের দোকান,মুদি দোকান, বাড়ির খড়ের পালা,গরুর গোয়াল বানিয়ে দখল করে রেখেছে। স্থানীয় ব্যাক্তি ফজলুল হক বলেন, সরকারি জমি দখল করে রেখে দীর্ঘ ২৪ বছর ধরে ভোগ করে আসছে কিছু অসাধু ব্যাক্তি।তারা স্কুল কমিটির সদস্যদের সুবিধা দিয়ে এইভাবে দখল করে খাচ্ছ। এখানে লক্ষিপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাহিদা পারভীন ও সহকারী শিক্ষক আতিকুল ইসলাম এর স্বজনদের সুযোগ দিয়ে এইভাবে দখল করে খাচ্ছে।তিনি আরো বলেন, আতিকুল মাস্টার গতবছরের মার্চ মাসে মাঠের অনেক গাছ কেটে টাকা ভাগ বাটোয়ারা করে খেয়ে নিয়েছে। এ বিষয়ে লক্ষিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাহিদা পারভীন এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, দখলদারদের উচ্ছেদ করার লক্ষ্যে উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস ও জেলা প্রাথমিক শিক্ষা অফিস বরাবর চিঠি পাঠানো হয়েছে। এখনও পর্যন্ত উচ্ছেদের কোন ব্যবস্থা গ্ৰহন করা হয় নি।তবে দ্রুত উচ্ছেদ করা হবে ওই স্কুল মাঠে দোকানগুলো এক সাইডে করে দেওয়া হবে। ওই স্কুল কমিটির সভাপতি তোফাজ্জল ইসলাম বলেন, ইতিপূর্বে ওই স্কুল মাঠের দখলদারদের উচ্ছেদ করার জন্য তারা কমিটির সাথে বসে সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু করোনা কালীন সময় হওয়ায় সেটা আর করা সম্ভব হয়নি।তবে স্কুল কমিটির সাথে আবার বসে ব্যবস্থা গ্রহণ খুব দ্রুতই হবে বলে তিনি জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com