শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২৫ অপরাহ্ন

পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তার দাবি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২
  • ৩৫৫ বার পঠিত
পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তার দাবি
ফটো সংগৃহীত

অনলাইন নিউজ : রাজধানীর নিউমার্কেট এলাকায় পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) নেতারা।

মঙ্গলবার বিএফইউজের সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দীপ আজাদ এবং ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন এক বিবৃতিতে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

নেতারা বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে যারা সাংবাদিকদের ওপর হামলা চালায় তারা যেই হোক না কেন তাদের পরিচয় সন্ত্রাসী। অতীতে বিভিন্ন সময়ে এভাবে সাংবাদিকদের ওপর হামলা চালানো হয়েছে। সেসব হামলাকারী সন্ত্রাসীরা বিভিন্ন মহলের মদদে পার পেয়ে যাওয়ায় এ ধরনের ঘটনা বারবার ঘটছে। এ সন্ত্রাসীরা দেশ, জাতি ও সরকারের শত্রু। তারা পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলা চালিয়ে সংবাদ মাধ্যমের কণ্ঠরোধ করতে চায়। এ ধরনের অপকর্মকে যেকোনো মূল্যে প্রতিহত করা হবে।

ক্র্যাব সভাপতি মির্জা মেহেদী তমাল ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়েছে, পেশাগত দায়িত্ব পালনকালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সদস্য ও দীপ্ত টেলিভিশনের সিনিয়র রিপোর্টার আসিফ সুমিত ও ঢাকা পোস্টের স্টাফ রিপোর্টার জসিম মিহিরসহ সাংবাদিকদের ওপর বর্বরোচিত হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ক্র্যাব কার্যনির্বাহী কমিটি। হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন তারা। নিউমার্কেট এলাকায় পেশাগত দায়িত্ব পালনকালে হামলার শিকার আহত সাংবাদিকদের সুচিকিৎসা ও ক্ষতিপূরণের দাবি জানান নেতারা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com