সোমবার, ২০ মে ২০২৪, ০২:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ট্রাফিক আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ আম নিতে চায় রাশিয়া-চীন রাজশাহীতে গ্রামীণ ব্যাংকের মতবিনিময় বকেয়া ভূমি উন্নয়ন কর ৪৪৮ কোটি টাকা রাজশাহীতে স্বাধীনতা চিকিৎসক পরিষদের সম্মেলন রাজশাহী মহানগরীতে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে ‘নো হেলমেট, নো ফুয়েল’ পাম্পগুলোতে ডিউটি পুলিশের রহনপুর রেলওয়ে শুল্ক স্টেশনের স্বার্থে সবাইকে এক হয়ে কাজ করতে হবে : জিয়াউর রহমান এমপি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন : ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রত্যয় জেলা নেতৃবৃন্দের চাঁপাইনবাবগঞ্জেলিয়াকত হোসেন স্মরণে আলোচনা সততা সংঘের অসচ্ছল ও মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি দিচ্ছে দুদক

৩১ আগস্টের মধ্যে এমপিওর ব্যাংকে খুলতে হবে প্রতিষ্ঠানের অ্যাকাউন্ট

বিডি ঢাকা অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২১ আগস্ট, ২০২২
  • ১০৩ বার পঠিত

বিডি ঢাকা ডট কম নিউজঃ দেশের সব কারিগরি প্রতিষ্ঠানকে আগামী ৩১ আগস্টের মধ্যে এমপিও সংশ্লিষ্ট রাষ্ট্রায়ত্ব ব্যাংকে অ্যাকাউন্ট খোলার নির্দেশ দিয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। নতুন পদ্ধতিতে অনলাইনে কারিগরি প্রতিষ্ঠানে এমপিও প্রক্রিয়ার জন্য প্রতিষ্ঠানগুলোকে এ অ্যাকাউন্ট খুলতে হবে। কারিগরি শিক্ষা অধিদপ্তর থেকে বিষয়টি জানিয়ে এমপিওভুক্ত কারিগরি প্রতিষ্ঠানগুলোকে চিঠি পাঠিয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর।

সম্প্রতি চিঠিটি প্রকাশ করে অধিদপ্তর। ইতোমধ্যে চিঠিটি সব এমপিওভুক্ত কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানকে পাঠানো হয়েছে।

গত ১০ আগস্ট পাঠানো চিঠিতে অধিদপ্তর বলছে, কারিগরি শিক্ষা অধিদপ্তরের এমপিও আবেদন অনলাইনে গ্রহণ ও নিষ্পত্তির লক্ষ্যে সফটওয়্যার টেস্টিংয়ের কার্যক্রম চলছে। ব্যক্তির ব্যাংক হিসাব নম্বর এবং প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব একই ব্যাংকে থাকা বাঞ্ছনীয়। প্রতিষ্ঠানের একাধিক ব্যাংক হিসাব থাকতে পারে। তবে, শিক্ষক-কর্মচারীদের এমপিও (বেতন-ভাতাদি) যে রাষ্ট্রায়ত্ত ব্যাংকের শাখা থেকে উত্তোলন করা হয় সেই একই শাখায় প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব খোলার আবশ্যকতা রয়েছে।

এ অবস্থায় আগামী ৩১ আগস্টের মধ্যে এমপিও সংশ্লিষ্ট রাষ্ট্রায়ত্ত ব্যাংকে প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব খোলার জন্য নির্দেশ দেয়া হয়েছে এমপিওভুক্ত করিগরি প্রতিষ্ঠানগুলোর প্রধানদের।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com