বুধবার, ০১ মে ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বাংলাদেশ থেকে আম নিতে চায় চীন পবা থানায় ৫ কেজি গাঁজাসহ দুইজন গ্রেপ্তার শহীদ কামারুজ্জামানের সমাধিতে রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের নব-নির্বাচিত কমিটির শ্রদ্ধা রাজশাহীতে ১৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ ডিগ্রি সেলসিয়াস ৫ দশকের সর্বোচ্চ তাপমাত্রা দেখলো দেশবাসী বাঘায় অগ্নিকান্ডে পুড়ে খোলা আকাশের নিচে দুই পরিবার বাঘায় পানির সংকট নিরসনে স্কুল শিক্ষক রতনের ব্যতিক্রমী উদ্যোগ রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড চাঁপাইনবাবগঞ্জ গণতন্ত্র ও রাজনৈতিক চরম সংকটে বাংলাদেশ সাবেক ডাকসু ভিপি নূরুল হক নূর সেচ সংকট না থাকায় চাঁদপুরে ৬৩ হাজার হেক্টরে বোরো আবাদ

ভূমি ও গৃহহীনমুক্ত জেলা হলো চাঁপাইনবাবগঞ্জ।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ মার্চ, ২০২৩
  • ৬৮ বার পঠিত

বিডি ঢাকা অনলাইন ডেস্ক

 

 

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে ৪র্থ ধাপে ২৩০ পরিবারের মধ্যে জমিসহ ঘর হস্তান্তরের মাধ্যমে এবার ভূমি ও গৃহহীনমুক্ত জেলার নাম যোগ হলো  চাঁপাইনবাবগঞ্জের ।
বুধবার বেলা সাড়ে ১১ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে চাঁপাইনবাবগঞ্জকে শতভাগ ভূমি ও গৃহহীনমুক্ত জেলা ঘোষণা করেন।
এসময় চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলায় সম্মেলন কক্ষ উপস্থিত থেকে বাড়ির চাবি ও  ঘরবাড়ির কাগজ বুঝিয়ে দেন চাঁপাইনবাবগঞ্জ ৩ ( সদর) আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ বিশ^াস। এসময় তাঁর সাথে জেলা প্রসাশনের কর্মকর্তরা উপস্থিত ছিলেন। এদিকে, প্রধানমন্ত্রীর কাছ থেকে জমিসহ ঘর পাওয়ায় খুশি সুবিধাভোগীরা।
এর আগে তিন ধাপে চাঁপাইনবাবগঞ্জের ৫ উপজেলায় ৪ হাজার ৫৮৯টি বাড়ি হস্তান্তর করা হয়। তার মধ্যে  চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ৭৫টি, গোমস্তাপুরে ৭৫টি ও নাচোলে ৮০টি ভূমিহীনকে বাসগৃহ দেওয়া হয়।
প্রধানমন্ত্রীর এই বিশেষ উদ্যোগে জেলার ৪ হাজার ৮১৯ ভূমিহীন ও গৃহহীন পরিবার ২ শতক জমির মালিকানাসহ টিনশেড পাকা ঘর পাচ্ছেন।

এছাড়াও একই সময়ে নাচোল,ভোলাহাট ও সদর উপজেলা কে ভূমি ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষনা দেয়া হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com