শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন

ডা. শিমুল এমপি :কমিউনিটি ক্লিনিক সরকারের অত্যন্ত ফলপ্রসূ উদ্যোগ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৭ মার্চ, ২০২১
  • ৬৯২ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা : গর্ভবতী মায়েদের প্রসবপূর্ব-পরবর্তী সেবা, শিশুর সার্বিক স্বাস্থ্যসেবা, স্বাস্থ্য, পুষ্টি, পরিবার-পরিকল্পনা শিক্ষা ও পরামর্শ প্রদানসহ গ্রামীণ জনপদের স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার স্বপ্ন নিয়ে প্রধানমন্ত্রী শেখ হসিনা ১৯৯৮ সাল থেকে হেলথ অ্যান্ড পপুলেশন সেক্টর প্রোগ্রামের অধীনে কমিউনিটি ক্লিনিক চালু করার মাধ্যমে স্বাস্থ্য খাতে সবচেয়ে সফল ও মডেল কর্মসূচি হিসেবে পরিচিতি পেয়েছে কমিউনিটি ক্লিনিক। প্রান্তিক জনগণের আস্থা অর্জনে স্বাস্থ্যসেবায় বিপ্লব ঘটিয়েছে। মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে ২৮ লাখ টাকা ব্যয়ে শিবগঞ্জ উপজেলার দুলর্ভপুর ইউনিয়নের জগন্নাথপুর কমিউনিটি ক্লিনিকের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, স্থানীয় সংসদ সদস্য ডা:সামিল উদ্দিন আহমেদ শিমুল।

এ সময় তিনি আরো বলেন, কমিউনিটি ক্লিনিককে আরো বেশি ফলপ্রসূ করতে মানসম্মত স্বাস্থ্যসেবা দিতে পারে সেজন্য সরকার, উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান, কমিউনিটি গ্রুপ ও সাপোর্ট গ্রুপসহ সংশ্লিষ্ট সবাইকে আরও উদ্যোগী হতে হবে। সিএইচসিপিদের দীর্ঘমেয়াদি প্রশিক্ষণ, নিয়মিতভাবে ওষুধ সরবরাহ নিশ্চিত হলে সেবা গ্রহীতার আস্থা আরও বাড়বে। এই কমিউনিটি ক্লিনিকে ২৭ পদের ওষুধ বিনামূল্যে রোগিদের দেয়া হবে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়রা খান মেবিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইপিআই এমটি কামরুজ্জামান, সিএইচসিপি সোহেল রানা, উজিরপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ আলকেশ উদ্দিনসহ সরকারি কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগের নেতারা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com