বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:৩৭ পূর্বাহ্ন

প্রাণিসম্পদ প্রদর্শনী নিয়ে ফুলপুরে বইছে সমালোচনা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
  • ১১ বার পঠিত

বিডি ঢাকা ডেস্ক

 

 

ময়মনসিংহের ফুলপুর উপজেলায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ-২০২৪ প্রদর্শনী নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বইছে সমালোচনার ঝড়।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) উপজেলা পরিষদ চত্বরে প্রাণিসম্পদ দপ্তর ও উপজেলা ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে তড়িঘড়ি করে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

আজ সকালে লোক দেখানো এ প্রদর্শনী শুরু হলেও বিকাল ৩ টার আগেই তা শেষ হয়ে যায়। প্রদর্শনীর বিষয়টি জানা নেই উপজেলার খামারি, প্রাণি সেবা কর্মী ও জাতীয় ও স্থানীয় পত্রিকায় কর্মরত মূলধারার সাংবাদিকদের।

জানা যায়, উপজেলায় যাঁদের মাধ্যমে গ্রাম ও ইউনিয়ন পর্যায়ে কৃষকের খামার ও গৃহপালিত পশুর চিকিৎসা করা হয় সেসব কর্মরত প্রাণি সেবা কর্মীরা এ প্রদর্শনীর খবর পায়নি। খামারের মালিক ও পশু চিকিৎসকরা এ বিষয়ে কিছুই জানেননা।

চরপাড়া গ্রামের খামারি মালিক গোলাম সারোয়ার বলেন, আমি ৩০ বছর ধরে ছোট্ট একজন খামারি। ৩০ বছরের মধ্যে একবার প্রদর্শনীর খবর জেনেছিলাম, সেই একবারই অংশগ্রহণ করেছি। মাইকিং করা শুনলাম না। সরকারিভাবে নাকি খামারিদের জন্য অনেক অনুদান আসে কই আজ পর্যন্ত তো পেলাম না! এই অনুদান যায় কই?

উপজেলা প্রাণি সেবা কর্মী সমিতির সভাপতি ফজলুল করিম বাচ্চু ও সাধারণ সম্পাদক মাওলানা আজহারুল ইসলাম বলেন, প্রতি বছরই এ প্রদর্শনীর আয়োজনের কথা জানতে পারতাম। এবার আমাদেরকে কিছুই জানানো হয়নি।

সংবাদ’র ফুলপুর প্রতিনিধি সিনিয়র সাংবাদিক নুরুল আমিন বলেন, প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর আয়োজনের বিষয়ে কিছু জানিনা। কেন আমাদের সংবাদকর্মীদের জানানো হয়নি তা বলতে পারছিনা।

কালের কন্ঠ’র ফুলপুর প্রতিনিধি সিনিয়র সাংবাদিক মোস্তফা খান বলেন, সাংবাদিকদের না জানানোর বিষয়টি খুবই দুঃখজনক। এ প্রদর্শনীর ব্যাপারে সাংবাদিকদের জানা থাকলে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ায় তা প্রচার করা হলে সরকারের ভাবমূর্তি উজ্জ্বল হতো।

এ বিষয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আব্দুর রাজ্জাক বলেন, প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর বিষয়ে মাইকিং করা হয়েছে। অনেককেই চিঠি পাঠিয়েছি। সবাইকে তো আমি ব্যক্তিগতভাবে চিনিনা যাদেরকে চিনি তাঁদেরকে দেখা হলেই বলেছি। এ প্রদর্শনী বিকাল চারটা পর্যন্ত ছিল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com