শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন

সিরিয়ার মধ্য দিয়ে হিজবুল্লাহর কাছে অস্ত্র পাঠাচ্ছে ইরান, দাবি ইসরায়েলের

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫৮ বার পঠিত

বিডি ঢাকা ডেস্ক

 

 

জাতিসংঘের নিরাপত্তা পরিষদে এক চিঠিতে ইসরায়েল বলেছে, সিরিয়ার মধ্য দিয়ে হিজবুল্লাহর কাছে অস্ত্র পাঠাচ্ছে ইরান।

ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল কাটজ জাতিসংঘ নিরাপত্তা পরিষদে লেখা এক চিঠিতে দাবি করেছেন, এসব চালানের মধ্যে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার উপাদান, শাহেদ-১০১ ও শাহেদ-১৩৬ ড্রোন এবং বেশ কিছু ক্ষেপণাস্ত্র রয়েছে।
কাৎজের চিঠিতে ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পস (আইআরজিসি) এবং হিজবুল্লাহর ইউনিটগুলোর এই স্থানান্তর সহজ করার পাশাপাশি ইসরায়েল এ জাতীয় সরবরাহে বাধা দিয়েছে এমন উদাহরণগুলিও উল্লেখ করা হয়েছে বলে জানা গেছে।

সম্প্রচারকারী বলেছে, কাটজ চিঠির প্রতিবেদনের প্রতিক্রিয়া জানিয়ে বলেছেন, যুক্তরাষ্ট্রের নিরাপত্তা পরিষদ (ইউএনএসসি) যদি ইসরায়েলের শেয়ার করা গোয়েন্দা তথ্যকে কার্যকরভাবে মোকাবিলা করতে ব্যর্থ হয়, তবে ইসরায়েল চূড়ান্ত পদক্ষেপ নিতে দ্বিধা করবে না।

গত ৭ অক্টোবর ইসরায়েল-ফিলিস্তিন সংঘাত শুরুর পর থেকে লেবানন ও ইসরায়েল সীমান্তে গোলাগুলি বাড়তে দেখা গেছে। এসব সংঘর্ষের ঘটনা বড় সংঘাতে রূপ নিতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।

হামাস ও হিজবুল্লাহকে সমর্থন দিয়ে থাকে ইরান। গত ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের হামলার প্রতিও সমর্থন জানিয়েছিল দেশটি। তবে ইরানের দাবি, এ ঘটনায় তারা সরাসরি জড়িত নয়।

এদিকে ইসরায়েলের কাছে যে কোনো ধরনের অস্ত্র বা গোলাবারুদ হস্তান্তর আন্তর্জাতিক মানবিক আইনের লঙ্ঘন হতে পারে এবং তা অবিলম্বে বন্ধ করতে হবে বলে সতর্ক করেছেন জাতিসংঘের বিশেষজ্ঞদের একটি দল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com