বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন

২ নভেম্বর বীর মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মনি স্বদেশ বিচিত্রা সম্মাননায় ভূষিত হবেন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪
  • ৪৮ বার পঠিত

মোঃ জুয়েল রানা : আগামী ২ নভেম্বর শনিবার বিকাল ৩টায় ঢাকার কাকরাইল হোটেল রাজমনি ঈশা খাঁ ব্যাংকুইট হলে দৈনিক স্বদেশ বিচিত্রার ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা মুভিসম্রাট আহসান উল্লাহ মনিকে স্বদেশ বিচিত্রা আজীবন সম্মাননায় ভূষিত করা হবে।
অনুষ্ঠানে চলচ্চিত্র, টেলিভিশন, সঙ্গীত, নৃত্য, অর্থ, শিল্প-বাণিজ্য ও সমাজসেবায় সংশ্লিষ্ট ক্ষেত্রে অবদান রাখা ব্যক্তিদেরকে স্বদেশ বিচিত্রা সম্মাননা প্রদান করা হবে। অনুষ্ঠানে চলচ্চিত্র, টেলিভিশন, সঙ্গীত ও নৃত্যাঙ্গণের তারকা শিল্পীবৃন্দ উপস্থিত থাকবেন এবং পারফর্ম করবেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন দৈনিক স্বদেশ বিচিত্রার সম্পাদক ও প্রকাশক কবি অশোক ধর।
বীর মুক্তিযোদ্ধা মুভিসম্রাট আহসান উল্লাহ মনি বাংলাদেশের চলচ্চিত্রের উন্নয়নে রাজমনি, রাজিয়া প্রেক্ষাগৃহ নির্মাণ, বাংলার তাজমহল ও পিরামিড-এ প্রেক্ষাগৃহ নির্মাণ এবং অসংখ্য চলচ্চিত্র পরিচালনা, প্রযোজনা ও অভিনয় করেছে। তার প্রযোজনা ও পরিচালনায় নির্মিত বাংলার তাজমহল, খুদিরামসহ বেশকিছু চলচ্চিত্র দেশ-বিদেশে ব্যাপক প্রশংশিত হয়েছে। দুই যুগেরও অধিক সময় ধরে তিনি নির্মাণ করছেন পূর্ব পাকিস্তান ভেঙ্গে স্বাধীন বাংলাদেশ নামে একটি অসাধারণ চলচ্চিত্র। এই চলচ্চিত্রটির সম্পাদনা শেষ পর্যায়ে রয়েছে এবং ২০২৪ সালে চলচ্চিত্রটি মুক্তি পাবে। চলচ্চিত্রে অসামান্য অবদানের জন্য বীর মুক্তিযোদ্ধা মুভিসম্রাট আহসান উল্লাহ মনি ইতিমধ্যে ট্রাব অ্যাওয়ার্ড, বিসিডিএফ অ্যাওয়ার্ড, এজাহিকাফ আজীবন সম্মাননা, বিসিআরএ অ্যাওয়ার্ডসহ শতাধিক অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন। অনুষ্ঠানটি সাফল্যমন্ডিত করতে দৈনিক স্বদেশ বিচিত্রার সম্পাদক ও প্রকাশক অশোক ধর এবং নির্বাহী সম্পাদক তকীউদ্দিন মুহাম্মদ আকরামুল্লাহ সকলের সহযোগিতা কামনা করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com