বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীতে নির্মাণাধীন ভবনে তরুণীর রক্তাক্ত লাশ, ভাই-ভাবিসহ আটক ৩ বেড়ানোর কথা বলে বোনকে খুন করলেন সৎভাই রাজশাহীতে সিবিএ নেতাকে মারধরের অভিযোগ, চিনিকলে উত্তেজনা আজ ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজন :জেলা পর্যায়ে উদ্বোধনী ও আইডিয়া শোকেসিং চাঁপাইনবাবগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ৮০ কি.মি. বেগে ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা রামেবি স্থাপনের জমির দখল বুঝে পেল কর্তৃপক্ষ নিরাপদ খাদ্য সরবরাহ নিশ্চিতের লক্ষ্যে হোটেল ও রেস্তোরা পরিদর্শনে রাসিকের স্যানিটারী পরিদর্শকগণ মশা নিয়ন্ত্রণে রাজশাহী সিটি কর্পোরেশনের টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত

আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনায় ২৪ ঘণ্টায় অগ্রগতি নেই তিন তদন্ত কমিটির

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১২ জুন, ২০২২
  • ১৭৯ বার পঠিত
মৌলভীবাজার সংবাদদাতা : আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনায় বাংলাদেশ রেলওয়ের পক্ষ থেকে ২টি ও মৌলভীবাজার জেলা প্রশাসকের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বাংলাদেশ রেলওয়ের করা দুটি কমিটিতে ৪ জন করে সদস্য রয়েছে। তিন দিনের মধ্যে কমিটি দুটিকে অগ্নিকাণ্ডের কারণ উদ্ঘাটন এবং ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এদিকে ঘটনার ২৪ ঘণ্টায়ও কোনো আলামত উদঘাটন করতে পারেনি তদন্ত কমিটি। তদন্ত কমিটির ধীরগতি নিয়ে জনমনে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে।
অপরদিকে মৌলভীবাজার জেলা প্রশাসকের পক্ষ থেকে করা কমিটিতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আব্দুল হককে আহ্বায়ক করে ৭ সদস্য বিশিষ্ট একটি কমিটি করা হয়েছে। কমিটি ১১ জুন থেকে ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
শমশেরনগর রেলস্টেশন সূত্রে জানা যায়, চলন্ত পারাবত ট্রেনে আগুন লাগার ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একটি কমিটিতে বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলীয় জোনের চিফ কমার্শিয়াল ম্যানেজারকে প্রধান, অপরটিতে পূর্বাঞ্চলীয় জোনের চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ারকে প্রধান করা হয়েছে। ৪ সদস্যের এই কমিটি দুটি ১২ জুন থেকে ৩ দিনের মধ্যে অগ্নিকাণ্ডের কারণ উদঘাটন এবং ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করে তদন্ত প্রতিবেদন দেওয়ার জন্য বলা হয়েছে।
শমসেরনগর রেলওয়ের স্টেশন মাস্টার জামাল উদ্দিন বলেন, ট্রেনে আগুন লাগার ঘটনায় বাংলাদেশ রেলওয়ের পক্ষ থেকে ২টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সোমবার সকাল ও বিকেলে পৃথক পৃথকভাবে তদন্ত কাজ শুরু হবে।
জেলা প্রশাসকের পক্ষ থেকে গঠনকৃত কমিটির আহ্বায়ক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আব্দুল হক বলেন, প্রাথমিকভাবে তথ্য উপাত্ত সংগ্রহের কাজ চলছে।
পূর্বাঞ্চলীয় জোনের মহাব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেন বলেন, পারাবত ট্রেনে যে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে সেটির জন্য দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা দুর্ঘটনার কারণ, ক্ষয়ক্ষতি নির্ধারণ ও কেউ দায়ী থাকলে তা চিহ্নিত করে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন জমা দেবেন।
উল্লেখ্য, শনিবার দুপুর ১টার দিকে মৌলভীবাজারের শমশেরনগর-কুলাউড়া স্টেশনের মধ্যবর্তী চাক কবিরাজি এলাকায় ঢাকা থেকে সিলেটগামী আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেনে আগুন লাগে। পরে কমলগঞ্জ, শ্রীমঙ্গল, মৌলভীবাজার ও কুলাউড়া ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ট্রেনের পাওয়ার কার থেকে আগুনের সূত্রপাত হয়। এতে ট্রেনের তিনটি বগি পুড়ে যায়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com