শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন

বিশ্বের জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেইজে লাইক বাটন থাকছে না

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২
  • ১০৭৭ বার পঠিত
বিশ্বের জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেইজে লাইক বাটন থাকছে না
ফাইল ফটো
অনলাইন নিউজ : বিশ্বের জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক তাদের পেইজের ডিজাইনে বড় পরিবর্তন নিয়ে আসছে। ফেসবুক পেইজে ভবিষ্যতে থাকবে না ‘লাইক’ বাটন। এর পরিবর্তে ‘ফলোয়ারস’ ফিচারটির উপর ভিত্তি করে একটি পেজের ফ্যান সংখ্যা যাচাই করা হবে।
উন্নতি আসতে যাচ্ছে বিভিন্ন টুলস ও ইনসাইটসেও। গত বছর থেকেই ফেসবুক পেইজের এই নতুন ডিজাইন প্রক্রিয়া শুরু হয়েছে।
এনডিটিভি গ্যাজেট এক প্রতিবেদনে জানিয়েছে, নতুন ধরনের কিউঅ্যান্ডএ (Q&A) ফরমেট যুক্ত হতে যাচ্ছে ফেসবুক পেইজে। যা ফ্যানদের সঙ্গে আরও যুক্ত হতে সাহায্য করবে।
এরই মধ্যে অনেক ফেসবুক পেইজে এই পরিবর্তন চলে এসেছে। বিশেষ করে অভিনেতা, লেখক ও ক্রিয়েটররা সবার আগে এই ফেসবুক পেইজ ডিজাইন আপডেট পাবেন। ইংরেজী ভাষার ব্যবসায়িক পেইজগুলোও এক্ষেত্রে বিশেষ প্রাধান্য পাবে।
মূলত একটি পেইজের জনপ্রিয়তাকে ভুলভাবে উপস্থাপন করে বলেই লাইক ফিচারটি সরিয়ে নেওয়া হচ্ছে। অনেক সময় একজন ব্যবহারকারী কোনো পেইজ লাইক ঠিকই দেন, কিন্তু পোজ আনফলো করে রাখেন। এর ফলে পেইজে লাইক থাকলেও পেইজের কনটেন্ট ব্যবহারকারীর নিকট পৌঁছায় না। আবার অনেকে বন্ধুর অনুরোধে কোনো পেইজে লাইক দেওয়ার পর তা আনফলো করে রাখেন।
এর কারণেই পেইজ লাইক ফিচারটি সরানোর সিদ্ধান্ত নিয়েছে ফেসবুক। ফেসবুক পেইজের লাইকের পরিবর্তে ফলোয়ার ফিচারটি কতজন মানুষ কোন পেইজের আপডেট গ্রহণ করছে তার সংখ্যা সঠিকভাবে প্রদর্শন করবে।ফেসবুক পেইজে আসছে আরেকটি ফিচার। যার মাধ্যমে পেইজের আলাদা নিউজ ফিড থাকবে। অর্থাৎ ফেসবুক প্রোফাইল ব্যবহারে যেভাবে পেইজকে ফলো করা বা ফলো করা পেইজ বা গ্রুপে কমেন্ট করা যায়, ঠিক তেমনি পেইজ থেকেও এসব করা যাবে।
পেইজের নিউজ ফিড ফিচারটির মাধ্যমে পেইজ, গ্রুপ ও ট্রেন্ডিং কনটেন্টও দেখা যাবে ফেসবুক পেইজের নিউজফিডে। এতে সরাসরি পেইজ থেকে লাইক কমেন্ট করা যাবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com