শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:২১ অপরাহ্ন

মুজিববর্ষ উপলক্ষে বগুড়ায় প্রধানমন্ত্রীর উপহারের বাড়ি পরিদর্শন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ৩২০ বার পঠিত

বগুড়া সংবাদদাতা : মুজিববর্ষ উপলক্ষে বগুড়ার বিভিন্ন উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদেন জন্য দ্বিতীয় দফায় নির্মিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের বাড়ি পরিদর্শন করা হয়েছে। শনিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্পের পরিচালক ও অতিরিক্ত সচিব মাহাবুব হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা পরিদর্শন করেন।

শনিবার বিকালে জেলার ধুনট উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ১২০টি নবনির্মিত বাড়ি পরিদর্শন ও ধুনট সদরের মালোপাড়া এলাকায় আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করে ভূমিহীনদের খোঁজ-খবর নেন তিনি।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্পের সহকারী প্রকৌশলী ইস্তিয়াক নাসির, সহকারী প্রকৌশলী মোহাম্মদ নাসির উদ্দিন, বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক, ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত, ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা, ধুনট পৌর মেয়র এজিএম বাদশাহ্, ধুনট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহসীন আলম, ধুনট উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল আলিম প্রমুখ।

অপরদিকে, বগুড়ার শেরপুরে ভূমিহীন গৃহহীনদের দেওয়া প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পের ধসে যাওয়া ঘরগুলো পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের গঠিত তদন্ত কমিটি। শনিবার দুপুরে আশ্রয়ণ প্রকল্প-২ এর প্রকল্প পরিচালক মাহবুব হোসেনের নেতৃত্বে এই কমিটি উপজেলার খানপুর ইউনিয়নের খানপুর বুড়িগাড়ি খালের ধারে গড়ে তোলা আশ্রয়ণ প্রকল্পটি সরেজমিন পরির্দশন করেন।

ক্ষতিগ্রস্ত ঘরগুলো পরিদর্শন ও সুবিধাভোগীদের সঙ্গেও কথা বলেন তারা। পরে এই তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত সচিব ও আশ্রয়ণ প্রকল্প-২ এর প্রকল্প পরিচালক মাহবুব হোসেন বলেন, মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীনদের জন্য নেওয়া এটি প্রধানমন্ত্রীর স্বপ্নের প্রকল্প। ইতিমধ্যে যা দেশের প্রত্যেক জেলা-উপজেলায় বাস্তবায়ন করা হচ্ছে। তাই এই কাজে কোনো অনিয়ম, গাফিলতি সহ্য করা হবে না।

এরপর প্রধানমন্ত্রীর কার্যালয়ের গঠিত এই তদন্ত কমিটি উপজেলার সীমাবাড়ী ইউনিয়নে আরেককটি আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেন। এসময় তার সঙ্গে ছিলেন আশ্রায়ন-২ প্রকল্পের সহ: প্রকৌশলী ইশতিয়াক নাসির, মনিটরিং অফিসার নাসির উদ্দিন প্রধাণমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি জাহিদ হাসান তুষার।

এছাড়া বগুড়া জেলা প্রশাসক  জিয়াউল হক, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মাহবুবার রহমান, এলজিইডির নির্বাহী প্রকৌশলী, স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা ময়নুল ইসলাম, সহকারি কমিশনার (ভূমি) সাবরিনা শারমিন, শেরপুর থানার ওসি শহিদুল ইসলামসহ জেলা-উপজেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2009-2022 bddhaka.com  # গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত # এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Developed BY ThemesBazar.Com